সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক এমপি ওয়াজি উদ্দিন খান

Sohag Sheikh ২ ফেব্রুয়ারী, ২০২০ দেশের খবর
img

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মজলুম জননেতা বর্ষিয়ান রাজনীতিবিদ, সাবেক এমপি ও প্রখ্যাত শ্রমিক নেতা ও মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান। শনিবার দুই দফা জানাযা নামাজ শেষে তাকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।
শনিবার দুপুর ২টায় পাবনা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মরহুমের দ্বিতীয় জানাযা নামাজে অংশ নিতে ঢল নামে সর্বস্তরের মানুষের। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দলীয় নেতাকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা বলেন, ‘ওয়াজি উদ্দিন খান শুধু আওয়ামীলীগের নেতা ছিলেন না। তিনি ছিলেন সর্বদলীয় সর্বস্তরের মানুষের নেতা। শুধু নেতা নয়, একজন আদর্শিক মানুষ ছিলেন তিনি। যে আদর্শ ও সততা দিয়ে তিনি জয় করেছিলেন পাবনার আপামর মানুষের হৃদয়। তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। ওয়াজি উদ্দিন খান দুনিয়া থেকে চিরতরে চলে গেলেও, তার আদর্শ বর্তমান প্রজন্মের কাছে রেখে গেছেন। সেই আদর্শ ধরে রাখতে হবে।’
বক্তব্য দেন, পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ^াস, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ।
এর আগে দুপুর ১২টার পরে মরদেহ রাখা হয় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে। সেখানে আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পাবনা চেম্বার অব কমার্স, জেলা মোটর মালিক সমিতি, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান ফুলেল শ্রদ্ধা জানায়।
এদিকে, শনিবার সকাল আটটায় তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের একটি চৌকশ দল। পরে সকাল ১১টায় মরদেহ নেয়া হয় চাটমোহর বালুচর খেলার মাঠে। সেখানে মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণীপেশার মানুষের। তারপর সেখানে অনুষ্ঠিত হয় প্রথম জানাযা নামাজ।
এ সময় পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদাক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, সহ-সভাপতি আবুল কালাম আজাদ বাবু, পাবনা-৩ আসনের সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন খবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাখাওয়াত হোসেন সাখো, সিনিয়র সহ-সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান মো: বাকি বিল্লাহ, ফরিদপুর পৌর মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, ফরিদপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আশরাফুল কবির, সাবেক কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা আতিকুর রহমান আতিক, ওয়াজি উদ্দিন খানের ছোট মেয়ে তৌহিদা তামান্না খান তানমান প্রমুখ। এর আগে উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পূস্পস্তবক দিয়ে ওয়াজি উদ্দিন খানের কফিনে শ্রদ্ধা জানানো হয়।
প্রসঙ্গত: শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল নয়টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন ওয়াজি উদ্দিন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েমহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। তিনি বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও পাবনা-৩ আসনের সাবেক এমপি ছিলেন।

সম্পর্কিত পোস্ট

img
যমুনার চরাঞ্চলে মালামাল . . . .
২ ফেব্রুয়ারী, ২০২০
img
চলে গেলেন না . . . .
২৬ জানুয়ারী, ২০২০

আমাদের ফেইসবুক

রাশিফল

  • sagittarius

    মেষ

  • sagittarius

    বৃষ

  • sagittarius

    মিথুন

  • sagittarius

    কর্কট

  • sagittarius

    সিংহ

  • sagittarius

    কন্যা

  • sagittarius

    তুলা

  • sagittarius

    বৃশ্চিক

  • sagittarius

    মকর

  • sagittarius

    কুম্ভ

  • sagittarius

    মীন

  • sagittarius

    ধনু

  • মেষ (২১ জানুয়ারী-২৮ ফ্রেরুয়ারী)

    ব্যক্তিগত যোগাযোগ সাফল্যের দিগন্তে পৌঁছে দিতে পারে। দীর্ঘ দিনের লালিত স্বপ্ন বাস্তবায়ন হতে পারে। প্রাণের মানুষ প্রাণের পরে পদাঘাত করতে পারে, সতর্ক থাকুন।আপনি সব ব্যথা সয়ে নিতে পারেন এটাও পারবেন।

  • বৃষ (২১ এপ্রিল-২১ মে)

    এসপ্তাহে হাতে যখন বেশ কিছু টাকা পয়সা আসবে তখন টাকাটা একটু কাজে লাগাবার চেষ্টা করুন। অতিথি, বন্ধু-বান্ধবের সঙ্গে মিলন ঘটবে। পরিবারের কেউ অসুস্থ হতে পারে।  মনের লেনাদেনা খারপ যাবেনা। 

  • মিথুন (২২ মে-২১ জুন)

    এসপ্তাহে আপনার দেহ মনের খবর ভাল। মনন চর্চায় নতুন উৎকর্ষে পৌঁছোবেন।

    পরিবার পরিজনের খোঁজ খবর রাখুন। সপ্তাহ জুড়ে ভাও যাবে সময়। 

     

     

  • কর্কট (২২ জুন-২২ জুলাই)

     

    খরচাটা একটু কমান। পূর্বের কোনো কর্মের ফল ভোগ করতে হতে পারে।। স্বল্প দূরত্বে ভ্রমণ হতে পারে। ছোট ভাইবোনের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। প্রয়োজনে তাদের সমর্থন ও সহযোগিতা পাবেন।

  • সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

     

    এসপ্তাহে টাকা পয়সা প্রাপ্তি আপনাকে উৎফুল্ল রাখবে। পরিবার বন্দু-বান্ধব উপকারে এগিয়ে আসবে। সাবধানে চলাচল করুন। একটু অসাবধানতার কারণে দুর্ঘটনায় পতিত হতে পারেন। 

  • কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

    নতুন কাজে যুক্ত হতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। কর্মক্ষেত্রে সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। আয় উপার্জন বৃদ্ধির যোগ রয়েছে। 

  • তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

    ধর্ম কর্মে মন নিবেশ হবে। ভাগ্যোন্নয়ণে প্রবীণ কারও দিকনির্দেশনা লাভ করতে পারেন। কর্মক্ষত্র থাকবে আপনার পক্ষে। বুঝে শুনে চললে ব্যবসা ভাল যাবে। 

  • বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

    কাজের চাপ বাড়বে। কাজ ফেলে না রেখে রুটিন অনুসারে করার চেষ্টা করুন।মানসিক চাপ পাত্তা দেবেন না। নিজেকে সংযত রাখুন, অন্যথায় সামাজিক বদনামের শিকার হতে পারেন। আনন্দময় সময় কাটানোরও সুযোগ পেতে পারেন।

  • মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

    শরীর খুব একটা ভালো নাও যেতে পারে। আহারে বিহারে সাবধানতা অবলম্বন করুন। কোনো ভুল সিদ্ধান্তের জন্য ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। কর্মক্ষেত্রে দায় দায়িত্ব বাড়বে, বিতর্ক এড়িয়ে চলুন। 

  • কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

    দূরদর্শী চিন্তাভাবনা আপনাকে সতেজ ও প্রাণবন্ত রাখবে। গবেষণামূলক কর্মকাণ্ডের জন্য প্রশংসিত হতে পারেন।  সাময়িকভাবে শরীর কম ভালো যেতে পারে। 

  • মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

    আজ আপনার সেই ইচ্ছেটা  পূর্ণ হতে পারে। প্রেম ও দাম্পত্য বিষয়ে বোঝাপড়া সহজ হবে। কেউ কেউ স্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করতে পারেন।  ব্যবসায়িক দিক ভালো যাবে।

  • ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

    দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। পারিবারিক সুখশান্তি বজায় থাকবে। কোনো বিষয়ে চুক্তি হতে পারে। কোনো ধরনের প্রতিযোগীতার সম্মুখীন হতে পারেন। বিশেষ কোনো দক্ষতার জন্য প্রশংসিত হতে পারেন।

পাঠক মতামত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের কাছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি মামাবাড়ির আবদার। তার এ বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?
ভোট দিয়েছেন জন
হ্যাঁ
না
মন্তব্য নেই