হান্ডিয়ালে সন্ত্রাসী কায়দায় মুক্তিযোদ্ধার ঘর ভাংচুর ও লুটপাট

Sohag Sheikh ১৮ অক্টোবর, ২০১৭ দেশের খবর
img

বিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে এক মুক্তিযোদ্ধার ঘর সন্ত্রাসী কায়দায় ভাঙচুর করে লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১৬ অক্টোবর সোমবার সন্ধায় হান্ডিয়াল পশ্চিম বাজারে এ ঘটনাটি ঘটে। এ ব্যাপারে হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সেক্রেটারী ও বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম অভিযোগ করেন, হান্ডিয়াল বাজারের পশ্চিম বাজারে আমাদের পৈত্তিক সম্পত্তি যাহা প্রায় ৪০ বছর যাবত ভোগ দখল করে আসছি। সেখানে আমাদের সম্পত্তির উপর মার্কেট করে ভাড়া দেওয়া হয়েছে। ভাড়াটিয়াদের অনুরোধে অনেক দিনের পুরাতন ঘরের সংস্কার কাজ চলতেছিল। গত ১৬ অক্টোবর সোমবার সন্ধ্যায় একদল উশৃঙ্খল বখাটেরা জন সম্মুখে সন্ত্রাসী কায়দায় বে-আইনিভাবে ভাড়া দেওয়া দোকান ঘর ভাংচুর করে দোকানের লক্ষাধিক টাকার মালামাল হরিলুট করে নিয়ে যায়। তিনি অত্যন্ত দুঃখ প্রকাশ করে আরও বলেন, আমি ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত এবং আমি হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী থাকাকালিন অবস্থায় কোর প্রকার অরাজকতায় প্রশ্রয় দেইনি। অথচ আমি কিছু দলীয় লোক দ্বারাই আক্রান্ত। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা বলেন, রাজনৈতিক দ্বন্দের কারনেই এমনটি ঘটেছে। আওয়ামী লীগের মধ্যে আরও কিছু দ্বন্দ্বের কারনে দিন দিন দলের ভিতর বিভেদ সৃষ্টি হচ্ছে এবং আগামী জাতীয় নির্বাচনে এর প্রভাব পড়বে। এ ব্যাপারে গতকাল বিকেলে চাটমোহর পৌর মেয়র হান্ডিয়ালে এসে বিষয়টি পরিদর্শন করেন এবং হান্ডিয়াল আওয়ামী লীগের নেতৃত্ব স্থানীয় ব্যক্তি বর্গের সঙ্গে আলোচনা করেন। স্বল্প সময়ের মধ্যে একটি মিমাংশার তারিখ দিবেন এবং এই নিয়ে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা আর না ঘটে, এ ব্যাপারে নেতৃবৃন্দদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলজার হোসেন, চেয়ারম্যান কে,এম জাকির হোসেন, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আলহাজ্ব আঃ করমি, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আঃ কাদের সিদ্দিকী, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মোক্তার হোসেন,আওয়াম লীগ নেতা জয়নুল আবেদিন, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা জয়নাল আবেদীন, , হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহ আলম প্রামাণিক, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কে,এম হিরক, যুবলীগ নেতা আমিনুল প্রমুখ। ঐ এলাকার সাধারন মানুষ জানান, ”প্রকৃতপক্ষে ঐ জায়গাটা সরকারী রাস্তা নয়,হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম এর পৈত্তিক সম্পত্তি। জায়গাটা মেইন রাস্তা সংলগ্ন হওয়ায় ঘরের কিনারার কিছু অংশ বাদ দিলে গাড়ি ঘোড়া চলাচলে সুবিধা হয়। তবে ঘরটা এভাবে ভাংচুর না করে কর্তৃপক্ষকে জানাইলে এর একটা সমাধান হত, ক্ষতিটা তো আর হত না ,”। ’সরকারী রাস্তা দখল করে ঘর তৈরী করছেন কি-না ? এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাবেক সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম বলেন, সরকারী রাস্তা দখলের কোন প্রশ্নই আসে না। এটা এলাকার সব লোকই জানেন। আমি তো ঘরটির পুন:সংস্কারের কাজ করতেছিলাম। কাজটি শুরু করেছি মাত্র। কাজটি না দেখেই শেষ করার আগেই দুস্কৃতিকারীরা ভাংচুর লুটপাট করেছে। গাড়ী ঘোড়া চলাচলে যেন বিঘ্ন না ঘটে তার জন্য সর্ব্বোচ ছাড় আমরাই দিতে পারি।

সম্পর্কিত পোস্ট

আমাদের ফেইসবুক

রাশিফল

  • sagittarius

    মেষ

  • sagittarius

    বৃষ

  • sagittarius

    মিথুন

  • sagittarius

    কর্কট

  • sagittarius

    সিংহ

  • sagittarius

    কন্যা

  • sagittarius

    তুলা

  • sagittarius

    বৃশ্চিক

  • sagittarius

    মকর

  • sagittarius

    কুম্ভ

  • sagittarius

    মীন

  • sagittarius

    ধনু

  • মেষ (২১ জানুয়ারী-২৮ ফ্রেরুয়ারী)

    ব্যক্তিগত যোগাযোগ সাফল্যের দিগন্তে পৌঁছে দিতে পারে। দীর্ঘ দিনের লালিত স্বপ্ন বাস্তবায়ন হতে পারে। প্রাণের মানুষ প্রাণের পরে পদাঘাত করতে পারে, সতর্ক থাকুন।আপনি সব ব্যথা সয়ে নিতে পারেন এটাও পারবেন।

  • বৃষ (২১ এপ্রিল-২১ মে)

    এসপ্তাহে হাতে যখন বেশ কিছু টাকা পয়সা আসবে তখন টাকাটা একটু কাজে লাগাবার চেষ্টা করুন। অতিথি, বন্ধু-বান্ধবের সঙ্গে মিলন ঘটবে। পরিবারের কেউ অসুস্থ হতে পারে।  মনের লেনাদেনা খারপ যাবেনা। 

  • মিথুন (২২ মে-২১ জুন)

    এসপ্তাহে আপনার দেহ মনের খবর ভাল। মনন চর্চায় নতুন উৎকর্ষে পৌঁছোবেন।

    পরিবার পরিজনের খোঁজ খবর রাখুন। সপ্তাহ জুড়ে ভাও যাবে সময়। 

     

     

  • কর্কট (২২ জুন-২২ জুলাই)

     

    খরচাটা একটু কমান। পূর্বের কোনো কর্মের ফল ভোগ করতে হতে পারে।। স্বল্প দূরত্বে ভ্রমণ হতে পারে। ছোট ভাইবোনের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। প্রয়োজনে তাদের সমর্থন ও সহযোগিতা পাবেন।

  • সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

     

    এসপ্তাহে টাকা পয়সা প্রাপ্তি আপনাকে উৎফুল্ল রাখবে। পরিবার বন্দু-বান্ধব উপকারে এগিয়ে আসবে। সাবধানে চলাচল করুন। একটু অসাবধানতার কারণে দুর্ঘটনায় পতিত হতে পারেন। 

  • কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

    নতুন কাজে যুক্ত হতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। কর্মক্ষেত্রে সুনাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। সামাজিক অগ্রগতি অব্যাহত থাকবে। আয় উপার্জন বৃদ্ধির যোগ রয়েছে। 

  • তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

    ধর্ম কর্মে মন নিবেশ হবে। ভাগ্যোন্নয়ণে প্রবীণ কারও দিকনির্দেশনা লাভ করতে পারেন। কর্মক্ষত্র থাকবে আপনার পক্ষে। বুঝে শুনে চললে ব্যবসা ভাল যাবে। 

  • বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

    কাজের চাপ বাড়বে। কাজ ফেলে না রেখে রুটিন অনুসারে করার চেষ্টা করুন।মানসিক চাপ পাত্তা দেবেন না। নিজেকে সংযত রাখুন, অন্যথায় সামাজিক বদনামের শিকার হতে পারেন। আনন্দময় সময় কাটানোরও সুযোগ পেতে পারেন।

  • মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

    শরীর খুব একটা ভালো নাও যেতে পারে। আহারে বিহারে সাবধানতা অবলম্বন করুন। কোনো ভুল সিদ্ধান্তের জন্য ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। কর্মক্ষেত্রে দায় দায়িত্ব বাড়বে, বিতর্ক এড়িয়ে চলুন। 

  • কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

    দূরদর্শী চিন্তাভাবনা আপনাকে সতেজ ও প্রাণবন্ত রাখবে। গবেষণামূলক কর্মকাণ্ডের জন্য প্রশংসিত হতে পারেন।  সাময়িকভাবে শরীর কম ভালো যেতে পারে। 

  • মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

    আজ আপনার সেই ইচ্ছেটা  পূর্ণ হতে পারে। প্রেম ও দাম্পত্য বিষয়ে বোঝাপড়া সহজ হবে। কেউ কেউ স্থাবর সম্পত্তিতে বিনিয়োগ করতে পারেন।  ব্যবসায়িক দিক ভালো যাবে।

  • ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

    দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। পারিবারিক সুখশান্তি বজায় থাকবে। কোনো বিষয়ে চুক্তি হতে পারে। কোনো ধরনের প্রতিযোগীতার সম্মুখীন হতে পারেন। বিশেষ কোনো দক্ষতার জন্য প্রশংসিত হতে পারেন।

পাঠক মতামত

রোহীঙ্গা ইস্যু নিয়ে মায়ানমার বাংলাদেশের সাথে বৈঠকে বসতে চায়, আপনি কি মনে করেন মায়ানমার সহজে বাংলাদেশ থেকে রোহীঙ্গাদের ফিরিয়ে নিয়ে যাবে ?
ভোট দিয়েছেন জন
হ্যাঁ
না
মন্তব্য নেই